POCO F4 5G Review in Bangla - গেমিং ফোন 😈

 ঈদের আগে অথবা ঈদের পর পরই Xiaomi বাজারে নিয়ে আসছে অসাধারণ একটি ফোন POCO F4 5G. কোনটি এই মুহূর্তে ইন্ডিয়ান মার্কেটে চলে এসেছে এবং বাংলাদেশের মার্কেটে আসতে 2-1 মাস সময় লাগতে পারে । তবে আশা করা যাচ্ছে ঈদের পর পরই POCO F4 5G ফোনটি বাংলাদেশের মার্কেটে Available হবে ।


তো বন্ধুরা আমাদের আজকের রিভিউতে আমরা POCO F4 5G ফোনের কি কি ফিচার থাকবে তা সম্পর্কে জানবো এবং কেমন দাম হতে পারে তা সম্পর্কে সম্পূর্ণ আলোচনা করবো ।


POCO F4 5G Review in Bangla

POCO F4 5G Review in Bangla


POCO F4 5G Unboxing


POCO F4 5G ফোনের বক্সটি খুললেই প্রথমে পাওয়া যাবে POCO F4 5G স্মার্টফোনটি । ফোনের সাথে রয়েছে ইউজার ম্যানুয়াল বই । চার্জার হিসেবে রয়েছে 67W এর Type C Cable এর সুপার ফাস্ট চার্জিং । স্মার্টফোনের সাথে রয়েছে একটি সাদা ব্যাক কভার । ফোনের সাথে কোন ইয়ার ফোন দেওয়া হয়নি ।


POCO F4 5G - সম্পর্কে


Xiaomi এবার বাজারে নিয়ে এলো POCO F4 5G স্মার্টফোনটি । এই স্মার্টফোনটি রিয়ার প্যানেলে রয়েছে সুন্দর ডিজাইন , অসাধারণ লুক । স্মার্টফোনটির ব্যাক পার্ট গ্লাস ব্যবহার করা হয়েছে যার কারণে ফোনটি আরো আকর্ষণীয় হয়ে উঠেছে ।


মেমোরি - ডিসপ্লে - ওজন - সম্পর্কে


POCO F4 5G স্মার্টফোনটি একদম নিচে রয়েছে দুটি সিম স্লট । শুধু 2 টি সিম ব্যাবহার করতে পারবেন কোন এক্সটার্নাল মেমোরি কার্ড ব্যবহার করার জায়গা নেই । ফোনের স্টোরেজ অনেক বেশি দেওয়া হয়েছে যার কারণে এক্সটার্নাল মেমোরি কার্ড এর প্রয়োজন হয় না । স্মার্টফোনটি ডুয়েল ফাইভ জি সাপোর্টেড । অর্থাৎ দুই সেমি ফাইভজি সাপোর্ট করবে ।


এই ফোনটির ডিসপ্লে সাইজ হচ্ছে 6.67" ইঞ্চি । এবং ফোনটির সাইড থিঙ্কনেস হচ্ছে 7.7 mm. এবং ফোনটির ওজন হচ্ছে 195 Gram. বিশাল সাইজের এই ফোনটি আপনার এক হাতে ব্যবহার করতে একটু সমস্যা হতে পারে কিন্তু দুই হাত দিয়ে একদম সহজেই সকল কাজ করতে পারবেন । 


Camera - সম্পর্কে


অসাধারণ এই ফোনটির রিয়ার প্যানেলে রয়েছে ৩ টি ক্যামেরা । মেইন ক্যামেরা 64MP (Wide) ক্যামেরা এবং আরেকটি হচ্ছে 8MP (119° Ultra Wide) ক্যামেরা এবং সর্বশেষ ক্যামেরাটি হচ্ছে 2MP (Macro) ক্যামেরা । 


মোবাইলটিতে সর্বোচ্চ 4K @ 30fps / 60fps , Full HD @ 30fps/60fps , HD @ 30fps এ ভিডিও শুট করা যায় । এই স্মার্টফোনটি দিয়ে আপনারা চাইলেই ফটোগ্রাফি করতে পারবেন । ছবি অনেক সুন্দর এবং কোয়ালিটি ফুল হয়ে থাকে । তাছাড়াও অনেকগুলো মোড রয়েছে যেগুলো আপনি ভিডিও এবং ছবি তোলার সময় ব্যবহার করতে পারবেন ।


এই ফোনটির ফ্রন্ট প্যানেলে আছে 20MP এর সেলফি ক্যামেরা এতে রয়েছে DUAL LED FLASH LIGHT । 


ফোনটির রিয়ার প্যানেল এবং ফ্রন্ট পানেল এর ক্যামেরা দিয়ে খুব সুন্দরভাবেই ছবি উঠানো যাচ্ছিলো । ফোনের বাজেট অনুযায়ী ক্যামেরা একদম পারফেক্ট রয়েছে । আপনি যদি টুকটাক ফটোগ্রাফি করতে চান তাহলে আপনার জন্য মোটামুটি আদর্শ হবে ।


RAM & ROM - সম্পর্কে 


POCO F4 5G ফোনটি এই মুহূর্তে ইন্ডিয়াতে 4 টি ভেরিয়েন্টে কিনতে পাওয়া যাচ্ছে । সেগুলো হলোঃ LPDDR5


  • 6GB / 128GB BDT 35500
  • 8GB / 128GB BDT 37800
  • 8GB / 256GB BDT 38999
  • 12GB / 256GB BDT 42500


এই চারটি ভেরিয়েন্টে ফোন বাংলাদেশে পাওয়া যাবে কিছুদিন পর থেকে । এখানে ফোন গুলোর যে দাম দেওয়া হয়েছে সেগুলো মনে করা হচ্ছে যে এই দাম হতে পারে । আমরা একদম শিওর দিচ্ছি না যে এই দাম ই হবে । এর থেকে বেশি অথবা কমও হতে পারে ।


Processor - Etc - সম্পর্কে


স্মার্টফোনটি প্রত্যেকটি ভেরিয়েন্ট সাথে রয়েছে এক্সটার্নাল 3gb র্যাম । ফোনটিতে ব্যবহার করা হয়েছে Qualcomm Snapdragon 870 সুপারফাস্ট গেমিং প্রসেসর । তার সাথে রয়েছে 

  • 120Hz Refresh Rate
  • 900 nits High Brightness Mode
  • 1300 nits Peak Brightness
  • 360Hz Touch Sampling Rate
  • 100% DCI-P3 Color Gamut etc 
  • আরো অনেক ফিচার ।


Battery - Charging - সম্পর্কে


 বিগ বাজেটের এই বড় ফোনের সাথে পাচ্ছেন 4500mAh Li-Po এম্পিয়ার এর ব্যাটারি এবং সাথে রয়েছে 67 ওয়াট এর ফাস্ট চার্জার । এই চার্জার দিয়ে ফোনটি 50 পার্সেন্ট পর্যন্ত চার্জ করতে সময় লাগবে 10 থেকে 11 মিনিট । এবং সম্পূর্ণ চার্জ দেওয়ার জন্য সময় লাগবে 37 মিনিট । 


যদিও বাজেট হিসেবে মোবাইলটির ব্যাটারি অনেক কম কিন্তু ৬৭ ওয়াটের ফাস্ট চার্জার এর জন্য এটা ঠিক আছে । যেহেতু অল্প সময়েই আমরা সম্পূর্ণ চার্জ করতে পারতেছি সেহেতু আমাদের কোন সমস্যা হওয়ার কথা নয় ।


Game - Multimedia Using - সম্পর্কে


এই স্মার্টফোন দিয়ে আপনি পাবজি এক্সট্রিম গ্রাফিক্সে খেলতে পারবেন এবং কোন ধরনের সমস্যা হবে না এবং ল্যাগিং ইস্যু দেখা যাবে না । তাছাড়া ওর ফ্রী ফায়ার , কল অফ ডিউটি এবং আলফা নাইন আপনারা এইচডি গ্রাফিক্স এ খুব আরাম সে খেলতে পারবেন । যেহেতু স্ন্যাপড্রাগন এর শক্তিশালী গেমিং প্রসেসর দেওয়া আছে ও তো কোনো সমস্যা হবার কথা নয় ।


আপনি যদি হেভি গেমিং করেন বা অনলাইনে গেম স্ট্রিমিং করেন তাহলে POCO F4 5G স্মার্টফোনটি হবে আপনার জন্য আদর্শ ফোন ।


Battery Backup - সম্পর্কে


ফোনটিতে ব্যবহার করা হয়েছে 4500mAh Li-Po এর ব্যাটারি । এই ফোনটিতে আপনারা যদি শুধু বেসিক ইউজ করেন তাহলে 1+ DAYS অনায়াসে ব্যবহার করতে পারবেন । 


তবে আপনি যদি হেভি গেম প্লে করেন তাহলে স্ক্রিন টাইম অনুযায়ী টানা 4.5 Hours গেম প্লে করতে পারবেন । কিছু কিছু ক্ষেত্রে ব্যতিক্রম হতে পারে । 

*

POCO F4 5G Review in Bangla

আপনি যদি একজন গেমার হন বা একজন ইউটিউবার হন এবং 35 40 হাজার টাকার মধ্যে যদি ফোন কিনতে চান তাহলে POCO F4 5G স্মার্টফোনটি আপনার জন্য বেটার চয়েস হবে । কেননা এতে রয়েছে স্ন্যাপড্রাগনের শক্তিশালী গেমিং প্রফেসর এবং 120Hz Refresh Rate. তাই গেমিং এর ক্ষেত্রে কোন হিটিং ইসু বা লেগিং এর দেখা পাওয়া যাবে না ।


Tecno Camon 19 NEO Review in Bangla

তো কেমন হয়েছে আজকে রিভিউটি অবশ্যই কমেন্ট করে জানাবেন । এবং যদি কোন ইম্পর্টেন্ট পয়েন্টস মিস হয়ে থাকে তাহলে অবশ্যই সেটা কমেন্টে ধরিয়ে দিবেন আমরা পরবর্তীতে সেটি গুছিয়ে লেখার চেষ্টা করব ।



N.B Xiaomi POCO F4 5G ফোনটি সম্পর্কে আরো ভালোভাবে জানতে চাইলে ইউটিউবে গিয়ে সার্চ করুন অথবা ইন্ডিয়াতে কোন পরিচিত বন্ধুবান্ধব থাকলে তাদের থেকে খোঁজ নিতে পারেন বা বাংলাদেশে যখন এভেইলেবল হবে তখন পরিচিত কোন মোবাইলের কাস্টমার কেয়ারে গিয়ে পরামর্শ নিতে পারেন ।


আপনার ফোন - আপনার সিদ্ধান্ত 😍


DMCA.com for Blogger blogs