Infinix Note 12 Speed Master Edition Review in Bangla

 আমরা জানি Infinix Note 12 এ স্মার্টফোনটি দুই থেকে তিন মাস আগেই মার্কেটে চলে এসেছে । কিন্তু ইনফিনিক্স এর কোম্পানি Note 12 এ স্মার্টফোনটিকে আবার কাস্টমাইজ করে মার্কেটে এনেছে ‌। যার নাম দেয়া হয়েছে Infinix Note 12 Speed Master Edition. ফোনে হয়তো কিছু ত্রুটি বা কম থাকার কারণে তারা স্মার্টফোনটি আবার নতুনভাবে মার্কেটে নিয়ে এসেছে । 


চলুন বেশি কথা না বলে দেখে নেয়া যাক , মোবাইলের সাথে কি কি পাচ্ছেন এই ফোনের বক্স থেকে ‌।


Infinix Note 12 Speed Master Edition Review in Bangla

Infinix Note 12 Speed Master Edition Review in Bangla


Infinix Note 12 Speed Master Edition Unboxing

Infinix Note 12 Speed Master Edition Review in Bangla


Infinix Note ote 12 Speed Master Edition ফোনের বক্স খুললেই প্রথমে দেখা যাবে পছন্দের ফোন টি । তার সাথে রয়েছে ইউজার ম্যানুয়াল বই । সাথে রয়েছে একটি আকর্ষণীয় ইয়ারফোন এবং চার্জিং সিষ্টেম এ রয়েছে 33W এর Type C ক্যাবল Fast Charger. এবং সাদা একটি ব্যাক কভার এবং সিম ইনজেকটর ।


Infinix Note 12 Speed Master Edition - সম্পর্কে


পলি কার্বনেট এর তৈরি এই মোবাইলটি রেয়ারে প্যানেলের উপরে 

রয়েছে Mag Texture এর এক ধরনের স্টাইলিশ ফিনিশিং দেওয়া । মাত্র 20 হাজার টাকা বাজেট রেঞ্জের মধ্যে Infinix Note 12 Speed Master Edition হতে পারে আপনার জন্য আদর্শ একটি স্মার্টফোন । কেননা এই ফোনটিতে রয়েছে মিডিয়াটেকের সবচেয়ে ভালো গেমিং প্রসেসর Mediatek Helio G96 । 


মেমোরি - ডিসপ্লে - ওজন - সম্পর্কে


Infinix Note 12 Speed Master Edition ফোনটিতে আপনি দুইটা সিম কার্ড এর পাশাপাশি একটি মেমোরি কার্ড রাখার জায়গা পাচ্ছেন । মেমোরি কার্ডের জায়গাটি অনেক ইউজারদের জন্য লাভজনক আবার অনেকেই এটা পছন্দ করেন না । তবে এ মেমোরি কার্ড লেখার জায়গাটা দেওয়ায় অধিকাংশ সুবিধা হয়েছে ।


এই ফোনটির ডিসপ্লে সাইজ হচ্ছে 6.7" ইঞ্চি । এবং ফোনটির সাইড থিঙ্কনেস হচ্ছে 7.9 mm. এবং ফোনটির ওজন হচ্ছে 184 Gram. বিশাল সাইজের এই ফোনটি আপনার এক হাতে ব্যবহার করতে একটু সমস্যা হতে পারে কিন্তু দুই হাত দিয়ে একদম সহজেই সকল কাজ সহজেই করতে পারবেন । 


Camera - সম্পর্কে


অসাধারণ এই ফোনটির রিয়ার প্যানেলে রয়েছে ৩ টি ক্যামেরা । মেইন ক্যামেরা F/1.8 APERTURE 50MP ক্যামেরা এবং আরেকটি হচ্ছে F/ 2.4 APERTURE 2MP Dept Sensor ক্যামেরা এবং সর্বশেষ ক্যামেরাটি হচ্ছে F/ 2.0 APERTURE QVGA Monochrome Camera ক্যামেরা । 


মোবাইলটিতে সর্বোচ্চ 2k/30FPS এ ভিডিও শুট করা যায় । ছবি যদিও বেশ ভালো সেকি সেকি ভাব আসে তবুও কিছু মুড আছে যার মাধ্যমে ভালোই ভিডিও শুট করা যাচ্ছিলো । তাছাড়াও এই ফোনটি দিয়ে স্লো মোশন ভিডিও শুট করতে পারবেন । 


এই ফোনটির ফ্রন্ট প্যানেলে আছে F/2.2 APERTURE এর 16MP এর সেলফি ক্যামেরা এতে রয়েছে DUAL LED FLASH LIGHT । 


ফোনটির রিয়ার প্যানেল এবং ফ্রন্ট পানেল এর ক্যামেরা দিয়ে খুব সুন্দরভাবেই ছবি উঠানো যাচ্ছিলো । ফোনের বাজেট অনুযায়ী ক্যামেরা একদম পারফেক্ট রয়েছে । তবে যারা ফটোগ্রাফি করতে চান ফোন দিয়ে তাদের জন্য এটা Recommend না ।


RAM & ROM - সম্পর্কে 


Infinix Note 12 Speed Master Edition ফোনটি বাংলাদেশের শুধু একটি ভেরিয়েন্ট এই পাওয়া যাচ্ছে 8GB RAM এবং 128GB ROM / Storage. 8 জিবি রেম এর সাথে আরও 5 জিবি এক্সটার্নাল স্টরেজ যুক্ত করার সুবিধা রয়েছে । যা খুবই ভাল একটি ফিচার ।


Processor - Etc - সম্পর্কে


ফোনটিতে রয়েছে 8 জিবি RAM এর সাথে Mediatek Helio G96 গেমিং প্রসেসর । এবং ফোনটিতে রয়েছে Android 12 OS System এবং Infinix XOS 10.0 ভার্শন । 


আমি মনে করি Infinix তাদের সবচেয়ে বেস্ট টা দেওয়ার চেষ্টা করেছে এই এই স্মার্টফোনটি তৈরি করতে । আশা করা যাচ্ছে এবার তারা একটা ভালো ফিডব্যাক পাবে । 


Battery - Charging - সম্পর্কে


19990 টাকা আর এই বড় ফোনের সাথে পাচ্ছেন 5000mAh Li-Po এম্পিয়ার এর ব্যাটারি এবং সাথে রয়েছে 33 ওয়াট এর ফাস্ট চার্জার । এই চার্জার দিয়ে ফোনটি ফুল চার্জ করতে সময় লাগবে ১ ঘন্টা ৫-১০ মিনিট । 


Game - Multimedia Using - সম্পর্কে


এই ফোনটিতে ফ্রী ফায়ার এইচডি গ্রাফিক্স চেক খুব ভালোভাবেই খেলা যাচ্ছিলো । এবং কল অফ ডিউটি এবং আলফা নাইন খুব ভালোভাবেই স্মর্টলি খেলা যাচ্ছিলো । তবে পাবজি খেলার সময় কিছুটা হিট হচ্ছিলো । আর আপনারা জানেনই যে পাবজি এমনি অনেক ক্রিটিকাল একটি গেম । যে কোন ফোনে খেলতে লাগলেই সেটা গরম করে ফেলে ।


যেহেতু অল্প বাজেটের ফোন তাই গেম খেলার সময় একটু হিট তো হবেই তবে আমি আগেই বলেছি ফোনের কোন হিটিং ইস্যু নেই । তাই আপনারা আরামসে ফোনটি ব্যবহার করতে পারবেন ।


Battery Backup - সম্পর্কে


ফোনটিতে ব্যবহার করা হয়েছে 5000mAh Li-Po এর ব্যাটারি । এই ফোনটিতে আপনারা যদি শুধু বেসিক ইউজ করেন তাহলে 1+ DAYS অনায়াসে ব্যবহার করতে পারবেন । 


তবে আপনি যদি হেভি গেম প্লে করেন তাহলে স্ক্রিন টাইম অনুযায়ী টানা 4.5 Hours গেম প্লে করতে পারবেন । কিছু কিছু ক্ষেত্রে ব্যতিক্রম হতে পারে । 

*

Infinix Note 12 Speed Master Edition Review in Bangla

সর্বশেষে আমি বলব আপনার বাজেট যদি 20000 এর মধ্যে হয় তাহলে এই ফোনটি আপনার জন্য বেস্ট চয়েজ হবে । তবে আপনার বাজেট যদি 20 হাজার টাকার উপরে হয়ে থাকে তাহলে আপনি চাইলে আরো হাই লেভেলের ফোন চয়েস করতে পারেন । 

Tecno Camon 19 NEO Review in Bangla - বাজেট কিলার ফোন


তো কেমন হয়েছে আজকে রিভিউটি অবশ্যই কমেন্ট করে জানাবেন । এবং যদি কোন ইম্পর্টেন্ট পয়েন্টস মিস হয়ে থাকে তাহলে অবশ্যই সেটা কমেন্টে ধরিয়ে দিবেন আমরা পরবর্তীতে সেটি গুছিয়ে লেখার চেষ্টা করব ।


N.B Infinix Note 12 Speed Master Edition ফোনটি সম্পর্কে আরো ভালোভাবে জানতে চাইলে ইউটিউবে গিয়ে সার্চ করুন অথবা পরিচিত কেউ এই ফোন কিনেছে বা পরিচিত কোন মোবাইলের মার্কেটে গিয়ে পরিচিত লোকের কাছ থেকে পরামর্শ নিন ।


আপনার ফোন - আপনার সিদ্ধান্ত 😍


DMCA.com for Blogger blogs